Saturday, July 13th, 2019




আদালতের ১৪৫ ধারা ভঙ্গ করে সরকারি খাদ্য গুদামের জায়গায় জবর দখল করে চলছে পাকা দোকানঘর নির্মানের কাজ।

ইকবাল হোসেন,শ্যামনগর,সাতক্ষীরা: শ্যামনগর উপজেলার রমজান নগর ইউনিয়নের ভেটখালী বাজারে সরকারী খাদ্য গুদামের জমি দখল করে চলছে নতুন পাকা দোকান নির্মাণ ও সংস্কারের কাজ।

কাজ বন্ধের জন্য ভারপ্রাপ্ত কর্মকর্তা গত ১১/০৭/১৯ তারিখ অতিরিক্ত জেলা ম্যাজিঃ আদালত, সাতক্ষীরায় ভূমিদস্যু, ধর্ষক, রীট হুমায়ুন কবির নামীয় ব্যক্তির বিরুদ্ধে ফৌঃকাঃবিঃ ১৪৫ ধারা মতে প্রতিকারের প্রার্থনা করলে বিজ্ঞ আদালত, অফিসার ইনচার্জ শ্যামনগর-কে পক্ষদ্বয়ের মধ্যে শান্তি শৃঙ্খলা সহ স্থিতিবস্তা রাখার নির্দেশ প্রদান করেন ও সহকারী কমিশনার (ভূমি) শ্যামনগর-কে শালিশী সম্পত্তির দখল বিষয়ে প্রতিবেদন দিতে নির্দেশ প্রদান করেন এবং বিবাদীকে আদালতে হাজির হয়ে কারণ দর্শানোর আদেশ প্রদান করেন।

শান্তি শৃঙ্খলা রক্ষার্থে শ্যামনগর থানার অফিসার ইনচার্জ,এস আই মোঃ আঃ রাজ্জাক-কে দায়িত্ব প্রদান করেন। এস আই মোঃ আঃ রাজ্জাক উভয় পক্ষকে নোটিস প্রদান করেন এবং ২য় পক্ষকে সকল প্রকার নির্মাণ কাজ থেকে বিরত থাকার জন্য বলেন। কিন্তু সরকারী জমি জবর দখলকারী ভুমি দস্যু হুমায়ুন কবির আদালতের আদেশ অমান্য করে দাম্ভিক ভরে বুক ফুলিয়ে চালিয়ে যাচ্ছে তার নির্মাণ কাজ। এছাড়াও উক্ত জমিতে হাইকোর্টের স্থাগিতাদেশ থাকলেও তা মানা হচ্ছে না।

সুতরাং শ্যামনগরের সুশীল সমাজের দাবী, আদালতের আদেশ অমান্যকারী, ভূমি দস্যু হুমায়ুন কবিরের অগ্রাসী থাবা থেকে সরকারী খাদ্য গুদামের জমি রক্ষার্থে স্থানীয় প্রশাসন দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ক্যাটাগরীর আরো সংবাদ